ঋণের সুদ নিয়ে দুশ্চিন্তা করবেন না, ব্যবসায়ীদের বললেন প্রধানমন্ত্রী

ঢাকা টেলিগ্রাফ: ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য যেসব ব্যবসায়ী ঋণ নিয়েছেন, তাঁদের ঋণের সুদ নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, যাঁরা এরই মধ্যে ঋণ নিয়ে ব্যবসা শুরু করেছেন, কিন্তু করোনাভাইরাসের কারণে এ কয় মাস সবকিছু বন্ধের কারণে তাঁদের ঋণের সুদ বেড়ে গেছে। এখনই হয়তো তাঁদের সুদ পরিশোধ করতে হবে না।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আজ সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজশাহী বিভাগের অন্তর্ভুক্ত জেলাগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ভিডিও কনফারেন্সের পরই অর্থমন্ত্রীর সঙ্গে বসব। সুদগুলো যেন স্থগিত থাকে এবং পরবর্তী সময়ে কতটুকু মাফ করা যায়, এ ছাড়া কতটুকু আপনারা দিতে পারেন, সেটা নিয়ে বিবেচনা করা হবে। তাই এটি নিয়ে আপনারা চিন্তা করবেন না। জনগণের জীবনযাপন ও জীবিকা নির্বাহকে বাঁচিয়ে রাখাই এখন সবচেয়ে বড় বিষয় বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস এখনো ব্যাপকভাবে ছড়িয়ে পড়েনি, এমন আক্রান্ত এলাকাগুলো সরকার ধীরে ধীরে শিথিল করছে। আমরা সেসব খাতে আমাদের মনোযোগ দিচ্ছি, যাতে মানুষ স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারে এবং তাদের ব্যবসা-বাণিজ্য করতে পারে।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *