ওয়ানডেতে অধিনায়ক তামিম ইকবাল

মাশরাফি বিন মর্তুজা সেচ্ছায় অবসর নেয়ার দুই দিনের ব্যবধানে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়ানডের নতুন অধিনায়ক নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে রোববার মিরপুর শেরেবাংলা বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকরা। এদিন সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, মাশরাফির উত্তসূরী হিসিবে ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন তামিম।

এখন থেকে একদিনের ক্রিকেটে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। এর আগে জাতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন এ ওপেনার।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলে হয়ত ওয়ানডে দলের নেতৃত্ব পরিবর্তন করা হতে পারে। টি-টোয়েন্টি দলের নেতৃত্বে আগে থেকেই রয়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখার অপরাধে পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। আগামী অক্টোবরে তার নিষেধাজ্ঞা উঠে যাবে।

তবে টেস্ট দলের নেতৃত্বে রয়েছেন মুমিনুল হক সৌরভ। তার অধীনেই আগামী মাসে ফের পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল। টেস্ট ম্যাচের আগে পাকিস্তান সফরে তামিম ইকবালের নেতৃত্বে একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *