কখনো ভাবিনি খেলা ও অনুশীলন এতটা মিস করব- দিবালা

ঢাকা টেলিগ্রাফ: সারাবিশ্বকে থামিয়ে দিয়েছে করোনাভাইরাস। স্তব্ধ হয়ে আছে বিশ্ব ক্রীড়াঙ্গনও। প্রায় দেড় মাসের মতো ঘরবন্দি ফুটবলাররা। এমন কঠিন পরিস্থিতিতে খেলা ছাড়া জীবন অসহনীয় হয়ে উঠেছে জুভেন্টাস তারকা পাওলো দিবালার। মাঠে ফিরতে মরিয়া হয়ে আছেন এই আর্জেন্টান ফরোয়ার্ড। করোনার থাবা থেকে রক্ষা পাননি দিবালা। প্রাণঘাতী এই ভাইরাসে কয়েক দফায় আক্রান্ত হয়েছেন তিনি। সুস্থ হয়ে অনুশীলনে ফিরেও পেয়েছেন ফের আক্রান্তের খবর। তবে এত কিছুর মধ্যে খেলাটাই বেশি মিস করছেন জুভেন্টাস ফুটবলার।

অবশ্য আশার খবর শুনিয়েছে দিবালার লিগ সেরি আ। চলতি মাসের ১৮ মে থেকে মাঠের অনুশীলনে ফিরতে পারবেন ইতালীয় ফুটবলাররা। যদিও মাঠের খেলা কবে ফিরবে, সেটা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

ইনস্টাগ্রাম লাইভ সাক্ষাৎকারে খেলা থেকে দূরে থাকার অভিজ্ঞতা নিয়ে দিবালা বলেন, সত্যি বলতে, কখনো ভাবিনি খেলা ও অনুশীলন এতটা মিস করব। মনে হচ্ছে, আমার অনুশীলন করা দরকার, সতীর্থ ও বন্ধু-বান্ধবদের সঙ্গে দেখা করা দরকার…কারণ ঘরে থেকে অনুশীলন আমার জন্য একরকম না। আমার বুট পরে দৌড়ানো দরকার, একটা গোল করা দরকার। অনুশীলন ছাড়া অনেক দিন হয়ে গেল। আমরা জানি না, ঠিক কবে মাঠে ফিরতে পারব। আমি জানি, এখন আমার একমাত্র কাজ বিশ্রাম নেওয়া ও ফিটনেস ধরে রাখা।

কদিন আগে স্প্যানিশ এক টেলিভিশনের খবরে জানা যায়, চতুর্থবারের মতো করোনায় আক্রান্ত হয়েছেন দিবালা। কিন্তু সেভাবে কোনো লক্ষণ তাঁর শরীরে দেখা যাচ্ছে না।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানকে দেওয়া সাক্ষাৎকারে তৃতীয়বার আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছিলেন দিবালার বান্ধবী। তিনি জানিয়েছিলেন, তৃতীয়বার পরীক্ষা করার পর তাঁদের দুজনের শরীরেই করোনা পজিটিভ আসে।

এ ব্যাপারে দিবালার বন্ধবী ওরিয়েলা সাবাতিনি বলেন, গত ২১ মার্চ আমি ও আমার সঙ্গী পাওলো দিবালার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। কোভিড-১৯ পরীক্ষায় দুজনের ফলই পজিটিভ আসে। তিন দিনের মাথায় আমরা আবারও কোভিড পরীক্ষা করাই। সেবার ফল নেগেটিভ এলো। কিন্তু একদিন পর তৃতীয়বারের মতো পরীক্ষা করাতে গিয়ে আবার আমাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। কোভিড টেস্টের ফল পজিটিভ এসেছে।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *