কর্মকর্তাসহ পুলিশের ৩৩৬ সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত

ঢাকা টেলিগ্রাফ: পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ শ’ ছাড়িয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) পর্যন্ত এই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৩৬ এ। আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে মাঠ পর্যায়ে কাজ করছেন এমন সংখ্যাই বেশি। সংশ্লিষ্ট কর্মকর্তা ও পুলিশ হাসপাতাল বলছে, আক্রান্তদের ৮০ ভাগ মাঠ পর্যায়ের পুলিশ সদস্য।

রাজধানী ঢাকাসহ সারাদেশে চলমান লকডাউনে আইন-শৃঙ্খলা রক্ষা করতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন। পরবর্তীতে আক্রান্ত পুলিশ সদস্যরা ব্যারাকে ‘গাদাগাদি’করে থাকার কারণে সুস্থরাও তাদের সংস্পর্শে আসায় এই সংখ্যা আরও বেড়েছে।

পুলিশ সদর দফতরের একটি সূত্র জানায়, সোমবার (২৭ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা ৩৩৬। একদিনের ব্যবধানে আক্রান্ত হয়েছে ৪৮ জন। এরমধ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকাতেই সোমবার নতুন করে ২২ জন আক্রান্ত হয়েছেন। ডিএমপিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ১৮২ জন। ঢাকার বাইরে সর্বাধিক সংখ্যক পুলিশ আক্রান্ত হয়েছেন গাজীপুর মেট্রোপলিটন এলাকা ও নারায়ণগঞ্জ জেলায়। ২৬ জন করে পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন এই দুই জায়গায়।

এছাড়া গোপালগঞ্জে ১৮ জন, গাজীপুরে ১৬ জন, পুলিশের বিশেষ শাখায় ১৬ জন, কিশোরগঞ্জে ১০ জন, ১২ এপিবিএন ঢাকায় ৮ জন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও নরসিংদীতে ৬ জন করে, পুলিশ টিঅ্যান্ডআইএম-এ ৪ জন, শেরপুরে ৩ জন, ঢাকা জেলা পুলিশ ও জামালপুরে ২ জন এবং সিলেট মেট্রোপলিটন পুলিশ, পুলিশ স্টাফ কলেজ, ময়মনসিংহ এপিবিএন, নৌ পুলিশ, মুন্সিগঞ্জ, ময়মনসিংহ, মৌলভীবাজার, গাইবান্ধা ও ঝালকাঠিতে একজন করে পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

সোমবার পর্যন্ত সারা দেশে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৭৭৭ জন পুলিশ সদস্য। এর আগে গত ২৩ এপ্রিল পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ২১৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানানো হয়। গত চার দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১১৮ জন।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *