জাল ব্যাংক বিবরণী, কাট্টলি টেক্সটাইলের পরিচালকদের জরিমানা

ঢাকা টেলিগ্রাফ: পুঁজিবাজার থেকে উত্তোলন করা টাকা যথাযথ ব্যবহার না করে মিথ্যা তথ্য এবং জাল ব্যাংক বিবরণী দেয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত কাট্টলি টেক্সটাইলের পরিচালকদের জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে বৃহস্পতিবার (১৬ জুলাই) অনুষ্ঠিত কমিশন সভায় এ জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

বিএসইসি জানিয়েছে, কাট্টলি টেক্সটাইল প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা টাকা যথাযথ ব্যবহার করেনি। এ বিষয়ে কোম্পানিটি কমিশনে মিথ্যা তথ্য দিয়েছে। এমনকি এ সংক্রান্ত জাল ব্যাংক বিবরণী কমিশনে দাখিল করেছে।

এর মাধ্যমে কোম্পানিটি সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৮ লংঘন করেছে। এজন্য কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালককে এক কোটি টাকা ও অন্যান্য পরিচালকদেরকে (স্বতন্ত্র ও মনোনিত পরিচালক ব্যতিত) ৫০ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

উল্লেখ্য, কাট্টলি টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন মো. এমদাদুল হক চৌধুরী। এছাড়া শেয়ারধারী পরিচালক হিসেবে রয়েছেন- নাসরিন হক, মো. আনোয়ারুল হক চৌধুরী, মো. মোকাররম হক চৌধুরী, ওয়াদুদা সামরিনা ও সিফাত সাবরিনা।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *