ফের লকডাউনের চিন্তা নেই সরকারের

আসন্ন শীতে করোনাভাইরাস পরিস্থিতি খারাপের দিকে গেলে তা মোকাবিলায় সরকার বিভিন্ন পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। তবে ফের লকডাউন দেওয়ার বিষয়টি এখনই চিন্তায় আনা হচ্ছে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সংক্রমণ রোধে কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন সচিব। সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনার দ্বিতীয় পর্যায় শুরু হলে সবাইকে সচেতন করা ও চিকিৎসার বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। আমাদের ব্যাপক প্রমোশনাল ক্যাম্পেইন চালাতে হবে, সবাই যাতে মাস্ক পরে। সবাই যাতে দূরত্বটা বজায় রাখে।

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, সবাইকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে, যাতে বাইরে থেকে আর ভাইরাস না আসে।‘ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা সভা করে কর্মপরিকল্পনা গ্রহণ করব।

স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান চালানোর বিষয়ে সচিব বলেন, পরিস্থিতির ওপর নির্ভর করবে অভিযান চালানোর বিষয়টি।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে শিক্ষা মন্ত্রণালয়কে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা নিজেরা এ বিষয়ে ব্যবস্থা নেবে।

image_pdfপিডিএফ করুনimage_printপ্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *